আইসিসি’র সেরা তিনে মুশফিক

পারফরম্যান্সের ভিত্তিতে মে মাসের সেরা ক্রিকেটারের তালিকা তৈরি করেছে আইসিসি। যেখানে শীর্ষে থাকা তিন জনের মধ্যে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের মিস্টার ডিপেন্ডবল মুশফিকুর রহিম। শীর্ষে থাকা অপর দুই ক্রিকেটার হলেন, পাকিস্তানের তরুণ মিডিয়াম পেসার হাসান আলী ও শ্রীলংকান বাঁহাতি স্পিনার প্রবীন জয়াবিক্রমে। এদের মধ্য থেকে ভোটের মাধ্যমে শীর্ষ, দ্বিতীয় স্থান ও তৃতীয় স্থান নির্ধারণ হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক নির্ভরযোগ্য একটি সূত্র বৃহস্পতিবার সারাবাংলাকে এ খবর নিশ্চিত করেছে।

মে মাসে ব্যাট হাতে দারুণ ধারাবাহিক ছিলেন মুশফিকুর রহিম। সদ্য সমাপ্ত শ্রীলংকা সিরিজের তিন ওয়ানডেতে অভিজ্ঞ এই টাইগার সংগ্রহ করেছেন যথাক্রমে; ৮৪, ১২৫ ও ২৮ রান। এর মধ্যে প্রথম দুই ম্যাচে তার ৮৪ ও ১২৫ রানে ভর করে প্রথমবারের মতো লংকানদের বিপক্ষে সিরিজ জয়ের স্বাদ পায় টিম বাংলাদেশ।

তালিকায় থাকা অপর ক্রিকেটার পাকিস্তানের পেসার হাসান আলী বল হাতে উজ্জ্বল প্রতিভার সাক্ষর রেখেছেন। জিম্বাবুয়েরি বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজের দুই টেস্টে নিয়েছেন ১৪ উইকেট। আর প্রবীন লংকান স্পিনার বাংলাদেশের বিপক্ষে ক্যারিয়ারের অভিষেক টেস্টেই তুলে নিয়েছেন ১১ উইকেট। পাল্লেকেলেতে গড়ান এই ম্যাচের প্রথম ইনিংসে তার শিকার ছিল ৬টি। আর দ্বিতীয় ইনিংসে শিকার করেছিলেন ৫ উইকেট।

Facebook Comments