আর্চারি বিশ্বকাপের ফাইনালে রোমান সানার বাংলাদেশ

সুইজারল্যান্ডের লুসানে চলছে আর্চারি ওয়ার্ল্ড কাপ স্টেজ-২। সিটি গ্রুপের পৃষ্ঠপোষকতায় এই বিশ্বকাপে অংশ নিচ্ছে বাংলাদেশ দল। যেখান থেকে সুখবর দিলেন দেশ সেরা আর্চার রোমান সানা ও নারী আর্চার দিয়া সিদ্দিকী। সেমিফাইনালে কানাডাকে ৫-৩ সেটে হারিয়ে রিকার্ভ দলগত মিশ্র ইভেন্টের ফাইনালে উঠেছেন এই দুই আর্চার। 

ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ নেদারল্যান্ডস। এর আগে কোয়ার্টার ফাইনালে স্পেনকে হারায় ৫-৪ সেটে বাংলাদেশ। দ্বিতীয় রাউন্ডের খেলায় আরও দাপট দেখিয়েছে রোমান-দিয়া জুটি। জার্মানির মিশেল ও ফ্লোরিয়ান জুটিতে ৫-১ সেটে হারান বাংলাদেশের দুই আর্চার।গেল মাসে বাংলাদেশ গেমসে পুরোপুরি ব্যর্থ হয়েছিলেন রোমান সানা। তবে সামনে টোকিও অলিম্পিক থাকায় আর্চারি ওয়ার্ল্ড কাপ স্টেজ-২ দিয়ে নিজেকে প্রস্তুত করে নিতে চেয়েছিলেন সরাসরি অলিম্পিকে কোয়ালিফাই করা এই আর্চার।

ব্যক্তিগত রিকার্ভ ইভেন্টে ভালো করতে পারেননি রোমান। কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে রোমান ৬-২ সেট পয়েন্টে হেরে যান আমেরিকার ব্র্যাডি অ্যালিসনের কাছে। এককে প্রথম সেট জিতলেও পরের তিনটিতে হারতে হয় তাকে। অন্যদিকে, রিকার্ভ নারী এককে ৬৩৪ স্কোর গড়ে ৪৭তম হওয়া দিয়া দ্বিতীয় রাউন্ডে ৭-৩ ব্যবধানে হেরে বিদায় নেন।তবে এই দুই আর্চার বাজিমাত করলেন দলগত ইভেন্টে। ফাইনালে রোমান-দিয়ার প্রতিপক্ষ গ্যাব্রিয়েলা ও ভ্যান ডেন বার্গ। সেমিফাইনালে মেক্সিকোকে ৬-২ সেটে হারিয়েছেন দুই ডাচ আর্চার।

আগামী রোববার (২৩ মে) অনুষ্ঠিত হবে রিকার্ভ দলগত মিশ্র ইভেন্টের ফাইনাল। এছাড়া রিকার্ভ পুরুষ ও নারী দলগত ইভেন্টের কোয়ার্টার ফাইনালে ওঠার জন্য খেলবেন বাংলাদেশের আর্চাররা।

Facebook Comments