প্রধানমন্ত্রীর ঈদ উপহার কুলিয়ারচরের বিনামূল্যে ঘর ও বিদ্যুৎ পেলো ৫২টি গৃহহীন পরিবার

মুজিববর্ষ উপলক্ষে সারা দেশের ন্যায়
কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ৫২টি ভূমি ও গৃহহীন পরিবার জমি সহ ঘর ও বিদ্যুৎ সংযোগ পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদের উপহার হিসেবে।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সকাল সাড়ে দশটায় উপজেলা পরিষদ হলরুমে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক শুভ উদ্বোধনী অনুষ্ঠানে আনুষ্ঠানিক ভাবে অংশগ্রহণের মাধ্যমে ২২ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে এ জমি ও গৃহ হস্তান্তর করা হয়।

কুলিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুবাইয়াৎ ফেরদৌসী’র সভাপতিত্বে
অনুষ্ঠিত উপজেলা পরিষদ হলরুমের এই ভিডিও কনফারেন্সের স্থানীয় ভাবে উপস্থিত অতিথিবৃন্দ অসহায় ভূমিহীন ও গৃহহীন ২২ টি পরিবারের মাঝে জমির দলিল ও গৃহের চাবি এবং ফলদ বৃক্ষের চারাসহ ইদ সামগ্রী তুলে দেন।

এসময়, উপজেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, কুলিয়ারচর থানার ওসি (তদন্ত) লুৎফর রহমান, সাবেক জেলা পরিষদ সদস্য ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ জিল্লুর রহমান, সাব রেজিস্ট্রার মোঃ জাহিদুল ইসলাম, কুলিয়ারচর সরকারি কলেজের প্রিন্সিপাল মোঃ ইদ্রিস মিয়া, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) এস.আর.এম.জি কিবরিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওমর ফারুক, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল দপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মোঃ সোলায়মান, নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর কুলিয়ারচর জোনাল অফিসের ডিজিএম নাজমুল হাসানসহ ইউনিয়ন থেকে আগত ইউপি চেয়ারম্যানবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ, সাংবাদিক, সরকারি বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারী, ও ভূমিহীন ও গৃহহীন পরিবারের সদস্যবৃন্দ।

উল্লেখ্য, গণভবন হতে ভিডিও কনফারে‌ন্সিং এর মাধ্যমে সারাদেশে একযোগে ৩২ হাজার ৯ শ ৪ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমিসহ গৃহের কবুলিয়ত দলিল, নামজারি, গৃহ প্রদানের সনদ, ডিসিআর কপি ও ঘরের চাবি হস্তান্তরের অংশ হিসেবে কুলিয়ারচর উপজেলায় ৪৪ শতক খাস জমির উপর ছয়সূতী ইউনিয়নে ১৮ টি ও রামদী ইউনিয়নে ৪ টি সহ মোট ২২ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ব্যারাক হাউসের কবুলিয়ত দলিল, নামজারি, গৃহ প্রদানের সনদ, ডিসিআর কপি ও ঘরের চাবি হস্তান্তর এবং ১টি করে ফলদ বৃক্ষের চারাসহ ইদ সামগ্রী বিতরণ করা হয়। এছাড়া ফরিদপুর ইউনিয়নের আলালপুরে আরো ৬০ শতাংশ জমিসহ ৩০ টি ঘর নির্মাণ কাজ চলমান রয়েছে। এতে প্রতিটি ঘরের জন্য ব্যয় ধরা হয়েছে ২ লক্ষ ৫৯ হাজার টাকা। এছাড়া পর্যায়ক্রমে বাকী ইউনিয়ন গুলোতেও ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহ প্রদান করা হবে।

জায়গা ও ঘর পেয়ে উপকার ভোগীরা তাদের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, প্রধানমন্ত্রীর দেয়া উপহার জমিসহ ঘরে এবছর ইদ উদযাপন করবো বলে আমরা খুবই খুশি। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে দোয়া কামনা করেন।

আপনার মন্তব্য

Leave a Reply