মোস্তাফিজকে ছন্দে ফিরিয়েছেন তিনি

জাহিদুল ইসলাম, বিডিনিউজ ট্র্যাকারঃ ক্রমেই নিজেকে হারিয়ে ফেলা মোস্তাফিজকে ছন্দে ফেরিয়েছেন তিনি। এই তিনি কে নিয়ে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের কৌতুহলের অন্ত নেই।

কারও কারও কাছে জাদুর কাঠির নাম কুমার সাঙ্গাকারা কারও কাছে শেন ওয়ার্ন। কারণ রাজস্থান রয়্যালসের হেড কোচ ছিলেন সাঙ্গাকারা এবং টিম ডিরেক্টর হিসেবে ছিলেন শেন ওয়ার্ন। সেসব জল্পনা শেষে এবার বেরিয়ে এসেছেন মোস্তাফিজকে ছন্দে ফেরানোর কারিগরের নাম। তিনি আর কেউ নন রাজস্থান রয়্যালসেরই ফাস্ট বোলিং কোচ রবার্ট জেমস ক্যাসেল। মাত্র ৩৫ বছর বয়সেই পেশাদার ক্রিকেটকে বিদায় জানানো রব ক্যাসেলের জন্ম অস্ট্রেলিয়ার মেলবোর্নে। ১৯৮৩ সালে জন্ম নেয়া রব ক্যাসেল অস্ট্রেলিয়া অনূর্ধ্ব -১৯ জাতীয় দলের হয়ে খেলেছিলেন বিশ্বকাপও। কিন্তু কখনও জাতীয় দলের জার্সি গায়ে জড়ানোর সুযোগ পাননি।

তাতে কি আর জীবন থেমে থাকে? মানুষের যোগ্যতা সূর্যের আলোর মতই তেজস্বী। কোনকিছু দিয়েই আটকে রাখা যায় না। অতঃপর রব ক্যাসেলের যাত্রা শুরু হয় বোলিং কোচ হিসেবে। শেনওয়ার্নের সাথে ভালো পরিচয় থাকায় মেলবোর্ন থেকে পরবর্তী গন্তব্য হয় রাজস্থানে। এরপর একের পর চমক উপহার দেন। তার হাতেই বদলে যান মোস্তাফিজ। শুধু ফিজ একা নন তাঁর জাদুর স্পর্শে জাদু দেখাতে শুরু করেন একেবারে আনকোরা চেতন সাকারিয়াও।

বাংলাদেশের ক্রিকেট বিশেষজ্ঞ মনে করেন বিসিবির টার্গেট হওয়া উচিৎ এই রব ক্যাসেল। এতে বাংলাদেশের পেস বোলিং অ্যাটাক হতে পারে অনেকটাই সমৃদ্ধ।

 

Facebook Comments