সম্প্রতি স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের একটি ভুয়া ও সম্পূর্ণ অসাংবিধানিক আহ্বায়ক কমিটি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। যার কোন প্রকার আইনগত বৈধতা নেই। তাই ভুয়া এ কমিটির বিরুদ্ধে বিবৃতি প্রদান করে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক করেছে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ।

সংগঠনটির সভাপতি শওকত হোসেন সজল ও সাধারণ সম্পাদক শাব্বির আহমেদ শিমুল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ কেন্দ্রীয় আহবায়ক কমিটি নামে একটি ভিত্তিহীন, অসাংবিধানিক কমিটি আত্মপ্রকাশ করেছে। তথাকথিত এই কমিটির সাথে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ, কেন্দ্রীয় কমিটির কোন সংশ্লিষ্টতা নেই।

মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে পরিচালিত স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ ব্যাংকিং সেক্টরে একটি সুপ্রতিষ্ঠিত সংগঠন। সারা দেশে সংগঠনের সুশৃঙ্খল একটি নেতৃত্ব বিদ্যমান রয়েছে। নির্বাচিত (সম্মেলনের মাধ্যমে) কেন্দ্রীয় কার্যকরী কমিটির মাধ্যমে সংগঠনটি পরিচালিত হয়। আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে একদল বিপথগামী, নীতিভ্রষ্ট সাবেক ও বর্তমান কর্মকর্তাবৃন্দ এরূপ ন্যক্কারজনক কর্মকান্ড করেছেন, যার কোন সাংবিধানিক বৈধতা নেই।

উক্ত ভিত্তিহীন কমিটিতে, যাকে আহবায়ক করা হয়েছে সে পূর্বে কোনদিন এই সংগঠন করে নাই, এমনকি সংগঠনে তার প্রাথমিক সদস্য পদও নাই। যাদের যুগ্ম আহবায়ক করা হয়েছে, অনেকেই অবসরপ্রাপ্ত। এছাড়া, যাকে সদস্য সচিব করা হয়েছে, তিনি বর্তমানে সংগঠনের দায়িত্বশীল কোন পদে নেই। আর যিনি কমিটি অনুমোদন দিয়েছেন, তিনি অবসরপ্রাপ্ত ব্যাংকার। স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের গঠনতন্ত্র অনুযায়ী, অবসরপ্রাপ্ত ব্যাংকারের এই সংগঠন করা/নির্দেশনা প্রদানের কোন সুযোগ নেই। সুতরাং যে সমস্ত প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ায় এ ধরনের সংবাদ পরিবেশন করেছেন, আমরা তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য সবার প্রতি বিনীত আহবান জানাই।

আপনার মন্তব্য