৪১তম বিসিএস প্রিলিমিনারি রেজাল্ট পিডিএফ

সরকারকে ধন্যবাদ। ধন্যবাদ পিএসসি’র চেয়ারম্যানকেও। সময়োপযোগী সিদ্ধান্ত। সাদিক সাহেবের অতি পাকনামির বলি হওয়া তরুণদের জন্য সমবেদনা। সাদিক সাহেব তার সময়ে মাত্র ৭ হাজার থেকে ১০ হাজার ছেলেমেয়েকে লিখিত পরীক্ষা দেবার সুযোগ দিতেন। যা ছিলো জঘন্য সিদ্ধান্ত। নতুন পিএসসি চেয়ারম্যান এসে ২১ হাজার ছেলেমেয়েকে লিখিতর জন্য সুযোগ দিলেন। আশা করব এই ২১ হাজার থেকে ২০ হাজারই সরকারি চাকরি পাবেন। এটাই হওয়া উচিৎ। বিএসিএস প্রিলিপাশ সবারই অন্তত দ্বিতীয় শ্রেণীর একটা সরকারি চাকরি করার যোগ্যতা থাকে। সেখানে বারবার অমুক মন্ত্রণালয় তমুক মন্ত্রণালয়ের অধীনে চাকরির পরীক্ষার আয়োজন মানেই নিয়োগ বাণিজ্যের অবারিত সুযোগ বিদ্যমান রাখা।

সম্প্রতি ৫৪ হাজার শিক্ষক নিয়োগ পেয়েছেন কোন ধরণের লবিং, টাকা ছাড়াই। আশা করব সরকার বিসিএস প্রিলি ও রিটেনে উত্তীর্ণ সবাইকে চাকরির ব্যবস্থা করে দেবে। তাহলে নতুন প্রজন্ম ও বেকার সমাজের সাথে সংশ্লিষ্ট প্রতিটি পরিবার সরকারের প্রতি খুশি থাকবে।

প্রতিটি প্রিলিতে ২০ হাজার চাকরিপ্রার্থী টেকানো হোক। সাদিক সাহেবদের মত মাথামোটা লেকেরা যেন আর কখনও পিএসসির চেয়ারম্যান না হতে পারেন।

সকলের জন্য শুভকামনা। সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়তে তরুণদেন সর্বোচ্চ সুযোগ দিতে হবে। তাদের আশাহত করা যাবে না। তাদের নিয়োগের পথ যতটা সহজ হবে তারাও দেশের প্রতি ততটা নিবেদিত হবে।

৪১তম প্রিলিমিনারি রেজাল্ট পিডিএফ দেখুন41_bcs_result_2021 (1)

Facebook Comments