অবৈধ বিদ্যুৎ সংযোগ কাটতে গিয়ে হামলায় পল্লীবিদ্যুৎ কর্মী নিহত, আটক ৫

0
107

বগুড়ায় অবৈধ বিদ্যুত সংযোগ বিছিন্ন করতে গিয়ে সংযোগকারীদের হামলায় মারা গেছেন পল্লী বিদ্যুতের অফিস সহকারী আব্দুল হান্নান। এসময় মারপিটের শিকার হয়ে আহত হয়েছেন পিরব পল্লী বিদ্যুতের রিজিওনাল অফিসার রাকিবুজ্জামানসহ আরো পাঁচজন।

শুক্রবার (১০ জুন) এই ঘটনার পরে পুলিশ তাদের উদ্ধার এবং ঘটনার সাথে জড়িত সন্দেহে পাঁচজনকে আটক করেছে।

পল্লী বিদ্যুতের কর্মকর্তা আব্দুর রহিম জানান, মাঝিহট্ট ইউনিয়নের আবু সাঈদ তার বাড়ীর মিটার থেকে দির্ঘদিন যাবত ডিস লাইনের ব্যবসায় অবৈধভাবে সংযোগ নিয়ে ব্যবসা করে আসছিলেন। এই খবর পেয়ে পিরব পল্লী বিদ্যুত অফিসের প্রধান রাকিবুজ্জামান তার লোকজন নিয়ে সেখানে উপস্থিত হন।

এরপর তাদের লাইন কেটে মিটার নিয়ে আসার সময় বাড়ীর মালিক আবু সাঈদ ও তার ছেলে সোহেল রানা সবুজের নেতৃত্ব ৪০ থেকে ৫০ জন তাদের ঘিরে ফেলে। লাঠিসোঠা দিয়ে মারপিট করার এক পর্যায়ে আব্দুল হান্নান নামে পল্লী বিদুতের অফিস সহকারীর মৃত্যু হয়। এরপর বাকিদেরকে মাঝিহট্র ইউনিয়ন পরিষদে আটকে রাখা হয়।

ঘটনার খবর পেয়ে শিবগঞ্জ থানা পলিশ তাদের সেখান থেকে উদ্ধার করে হাসপাতলে ভর্তি করে এবং ঘটনাস্থল থেকে আবু সাঈদ ও তার ছেলে সবুজসহ পাঁচজনকে আটক করে থানায় নিয়ে আসে।

শেষ খবর পাওয়া পযন্ত আব্দুল হান্নানের মৃতদেহ ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাসমত উল্লাহ জানান, এ ঘটনায় পল্লী বিদ্যুতের পক্ষ থেকে এজহারনামীয় ১৮ জন এবং অজ্ঞাত আরও ৪০ জনের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় একটি মামলা করা হয়েছে।

আপনার মন্তব্য