আগামীকাল থেকে ঢাবির সিনেট ভবনে ৩ দিন ব্যাপী আন্তর্জাতিক সম্মেলন

আগামীকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সিনেট ভবনে ৩ দিন ব্যাপী আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হবে। মুজিববর্ষ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ১৮-২০ মে, ২০২২ তারিখে দক্ষিণ এশিয়ায় জলবায়ু পরিবর্তন ও খাদ্য নিরাপত্তা (সিসিএফএস) সম্পর্কিত ৩ দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হবে। এই সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান ১৮ মে, ২০২২ বিকাল ৫ টায় অনুষ্ঠিত হাবার কথা জানিয়েছে বিশ্ববিদ্যালয়টির গষসংযোগ বিভাগ। । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর জনাব মোঃ আবদুল হামিদ কার্যত প্রধান অতিথি হিসেবে এই সম্মেলনের উদ্বোধন করার কথা রয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ঢাবি উপাচার্য প্রফেসর ড. আখতারুজ্জামান। ঢাকা বিশ্ববিদ্যালয় এবং LEMiRE-BIAM-CNRS, ফ্রান্স যৌথভাবে এই সম্মেলনের আয়োজন করেছে। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করবেন সিসিএফএস-এর ইন্টারন্যাশনাল কমিটির চেয়ারম্যান ড. মান্নাভা শিবকুমার, ঢাকায় ফ্রান্স দূতাবাসের চার্জ ডি অ্যাফেয়ার্স মিঃ গুইলাম অড্রেন ডি কেরডেল, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মিঃ রবার্ট ডগলাস।

সিম্পসন, বিশ্ব আবহাওয়া সংস্থার (ডব্লিউএমও) মহাসচিব অধ্যাপক ড. পেটেরি তালাস এবং LEMiRE-BIAM-CNRS-এর গবেষণা পরিচালক ড. থিয়েরি হিউলিন। ঢাবি প্রো-ভাইস চ্যান্সেলর (একাডেমিক) প্রফেসর ড. এ.এস.এম. মাকসুদ কামাল ধন্যবাদ জ্ঞাপন করবেন এবং সম্মেলনের প্রধান সমন্বয়ক প্রফেসর ড. এ.এইচ.এম মুস্তাফিজুর রহমান স্বাগত বক্তব্য রাখবেন।

Facebook Comments