আজ চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলন

0
58

দীর্ঘ ৪ যুগ পর আজ শনিবার চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে। সম্মেলন ঘিরে যুবলীগের পটিয়াসহ দক্ষিণ চট্টগ্রামের ৮ উপজেলার যুবলীগ নেতাদের মধ্যে উচ্ছ্বাস বেড়েছে। সভাপতি ও সাধারণ সম্পাদকটি নিজেদের দখলে নিতে ৫২জন নেতা বায়োডাটা জমা দিয়েছেন। সভাপতি- সাধারণ সম্পাদক পদে চমক আসছে কিনা তা জানার জন্য অধির আগ্রহ নিয়ে বসে আছেন সকল নেতাকর্মী। এর আগে ২০১০ সালে আ.ম.ম টিপু সুলতান চৌধুরীকে সভাপতি ও অধ্যাপক প্রার্থ সারথীকে সাধারণ সম্পাদক কমিটি গঠন করা হয়।

যুবলীগের সম্মেলন ও কমিটি নিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে ব্যারিস্টার শেখ ফজলে নাঈম বলেন,’আমাদের মাননীয় চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ সবসময়ই কমিটি নির্বাচনের ক্ষেত্রে ছাত্রলীগের ত্যাগী নেতা কর্মীদেরকে গুরুত্ব দিয়ে থাকেন। ছাত্রলীগের ত্যাগী নেতা কর্মীদের প্রতি উনি সবসময়ই উইক। আমরা পদপ্রত্যাশী প্রার্থীদের জীবনবৃত্তান্ত নিয়েছি। সেগুলো যাচাই বাছাই ও তদন্ত সাপেক্ষে যোগ্যদেরকেই বেছে নেয়া হবে যোগ করেন ব্যারিস্টার শেখ ফজলে নাঈম।

জানা যায়, স্বাধীনতা পরবর্তী ১৯৭২ সালে মৌলভী সৈয়দকে সভাপতি ও মোছলেম উদ্দিন চৌধুরীকে সাধারণ সম্পাদক করে প্রথম যুবলীগের কমিটি গঠন করা হয়। বিগত ৫০ বছরেও দক্ষিণ চট্টগ্রামে কখনো সম্মেলন অনুষ্ঠিত হয়নি। এবারই প্রথম সম্মেলনের মাধ্যমে দক্ষিণ চট্টগ্রামে কমিটি দেওয়া হচ্ছে।

সম্মেলনের আনুষ্ঠানিকতা সকাল ১০টা থেকে শুরু হবে। এতে প্রধান অতিথি হিসেবে থাকার কথা যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের। এছাড়াও অতিথি হিসেবে থাকবেন, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ভূমিমন্ত্রী সাইফুজ্জমান চৌধুরী জাবেদ, চট্টগ্রাম, দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি ও সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমেদ, আওয়ামীলীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক সংসদ সদস্য ওয়াসিকা আয়েশা খানম, আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া, আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক মো. আমিনুল ইসলাম, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, হুইপ সামশুল হক চৌধুরী, যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম বিভাগের দায়িত্ব প্রাপ্ত নেতা ব্যারিস্টার শেখ ফজলে নাঈম সহ নেতৃবৃন্দ।

দক্ষিণ জেলা যুবলীগের আ.ম.ম টিপু সুলতান চৌধুরী জানান, আজ থেকে ১২ বছর আগে দক্ষিণ জেলা কমিটি গঠিত হয়। দীর্ঘ সময় ধরে তৃণমূল নেতাকর্মীদের সাথে নিয়ে আমরা সাংগঠনিক শক্তি বাড়াতে কাজ করে গেছি। এবারই প্রথম দক্ষিণ চট্টগ্রামে সম্মেলনের মাধ্যমে কমিটি হতে যাচ্ছে। আশাকরী নেতৃবৃন্দ ত্যাগী ও তৃণমূল থেকে উঠে আসা নেতাকর্মীদের কমিটি তে রাখবেন।

আপনার মন্তব্য