‘আমার সব কাজ সবার পছন্দ হবে এটি কখনো ভাবি না’

এ সময়ের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ফারিয়া। সিনেমায় অভিনয়ের পাশাপাশি মাঝে মাঝে গানও করেন। এবারের ঈদুল ফিতরে তার কণ্ঠের নতুন একটি গান প্রকাশ হয়েছে। এ গান, বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি।

* আপনার প্রকাশিত নতুন গান থেকে কেমন সাড়া পেলেন?

** খুবই ভালো সাড়া পাচ্ছি। বলতে পারি যা প্রত্যাশা করেছি তার চেয়ে বেশি পাচ্ছি। গানটি যখন তৈরি হচ্ছিল, তখনই মনে হয়েছিল দর্শক পছন্দ করবেন। তবে এতটা আশা করিনি। সুন্দর সুন্দর মন্তব্যও করছেন তারা। এমন সাড়া পেয়ে খুব ভালো লাগছে। সব মিলিয়ে বেশ ভালো লাগছে।

* এ গানটি তৈরির অভিজ্ঞতা কেমন ছিল?

** অভিজ্ঞতা বেশ ভালোই ছিল। ‘বুঝি না তো তাই’ শিরোনামের এ গানটি লিখেছেন বাঁধন। সুর করেছেন বলিউডের মামজি স্ট্রেনজার। সংগীতায়োজন করেছেন ডিজে লায়ান। এ গানে আমার সঙ্গে কণ্ঠও দিয়েছেন মামজি স্ট্রেনজার। তিনি বাংলাদেশি বংশোদ্ভূত ইংল্যান্ডের নাগরিক। পুরো কাজটি আমরা বেশ সচেতনভাবেই করার চেষ্টা করেছি। পরিশ্রমও করেছি। হয়তো সে ফল পাচ্ছি। আমি শ্রোতা-দর্শকদের কাছে কৃতজ্ঞ।

* ভালোর পাশাপাশি মন্দলাগাও দেখা যাচ্ছে। অনেকে হা হা রিয়েক্টও দিচ্ছেন…

** দেখুন, আমার সব কাজ যে সবার পছন্দ হবে এটি কখনো ভাবি না। আর আমি আশাও করি না যে আমার ভালো কাজটিও যে সবাই গ্রহণ করবেন। আমার কাজ যাদের কাছে ভালো লাগে তারা পজেটিভ কমেন্ট করেন। যাদের মনোরঞ্জন করতে পারিনি গানটি তারা তাদের রিয়েক্ট প্রকাশ করবেই। আমি এতে মন খারাপ করিনি। বরং আরও কীভাবে ভালো করা যায় সে চিন্তা করি। সেভাবে সচেতন হয়ে কাজ করি।

* এ গান প্রকাশের সঙ্গে তো আপনার নতুন সিনেমার ট্রেলারও প্রকাশ হয়েছে। এতে দর্শক আগ্রহ কেমন?

** ভালোই সাড়া পাচ্ছি। ‘বিবাহ অভিযান’র দ্বিতীয় কিস্তি ‘আবার বিবাহ অভিযান’ নামের সিনেমার ট্রেলারটি দর্শক পছন্দ করেছেন। আমার বিশ্বাস সিনেমাটিও দশক পছন্দ করবেন। আর এতেই আমার পরিশ্রম সফল হবে।

* বিগত বছরের তুলনায় এবারের ঈদের সিনেমাগুলোর খবর কেমন পাচ্ছেন?

** গত কয়েক বছরের তুলনায় এবারের ঈদে অনেকগুলো সিনেমা মুক্তি পেয়েছে। কিছু কিছু সিনেমা তো বেশ ভালো করছে। সিনেমা ভালো করলে আমাদের কাছেও ভালো লাগে। এখনো তো অনেক দিন বাকি। দিন যত অতিবাহিত হবে সিনেমাগুলোর জন্য দর্শক আগ্রহ তত বাড়বে, আমার বিশ্বাস। এভাবেই আমাদের চলচ্চিত্র ঘুরে দাঁড়াবে।

* ‘আবার বিবাহ অভিযান’ থেকে আপনার প্রত্যাশা কেমন?

** একজন শিল্পী যখন কাজ করেন, তখন দর্শকদের মন জয় করার জন্যই করেন। আমিও তাই করেছি। আমরা পুরো টিমই অনেক পরিশ্রম করেছি। আমি বিশ্বাস করি এ সিনেমাটি দর্শকদের আনন্দ দিতে সক্ষম হবে।

* আপনার অভিনীত মুক্তির প্রতীক্ষিত সিনেমাগুলোর খবর কী?

** কয়েকটি সিনেমার কাজ শেষ। দিন ক্ষণ ঠিক করে মুক্তি দেওয়া হবে। এর মধ্যে ‘মুজিব : একটি জাতির রূপকার’, ‘ফুটবল ৭১’ রয়েছে। তবে কবে নাগাদ মুক্তি পাবে আমি সঠিক বলতে পারছি না। কলকাতায়ও কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। সবগুলোই ধারাবাহিকভাবে মুক্তি দেওয়া হবে