আর্জেন্টিনা এবং পানামার ম্যাচ কবে কখন দেখে নিন শুরুর একাদশ

0
41

আর্জেন্টিনা এবং পানামার ম্যাচ নিয়ে বিশ্বজুড়ে কোটি কোটি আর্জেন্টাইন ভক্ত সমর্থকদের আগ্রহের কোন কমতি নেই। কারণটা সবারই জানা। কারণ কাতার বিশ্বকাপ জয়ের পর এই প্রথমবারের মতো থ্রি স্টার সম্বলিত জার্সি পরে মাঠে নামবেন লিওনেল মেসিরা। যে কারণে সেই কাঙ্খিত মুহূর্তের সাক্ষী হতেই সবার মধ্যে এত আগ্রহ। গুগলে শেষ ২ দিনে সবচেয়ে বেশি বার সার্চ আইটেমের মধ্যেও আছে আর্জেন্টিনা – পানামা ম্যাচের হিস্টোরি।

বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পর প্ৰথমবার জাতীয় দলের জার্সিতে খেলতে নামছেন লিওনেল মেসি। রাজধানী বুয়েন্স আয়ার্সে আর্জেন্টিনার প্রতিপক্ষ পানামা। স্টেডিয়ামে ৮৩ হাজারের কাছাকাছি দর্শক আসবে, ধরেই এগোচ্ছেন আয়োজকরা।আর্জেন্টিনার সর্বকালের সেরা একাদশ

মুদ্রাস্ফীতির কারণে আর্জেন্টিনার অর্থনৈতিক পরিস্থিতি মোটেই ভালো নেই। এমন অবস্থায় মেসিদের আর্জেন্টিনা ম্যাচের টিকিটের দাম-ও বাড়িয়ে দেওয়া হয়েছিল।।তা সত্ত্বেও দেড় লাখ দর্শক টিকিটের জন্য আবেদন করেছেন। টিকিটের দাম রাখা হয়েছে ৫৯ থেকে ২৪১ মার্কিন ডলার।আর মেসিদের চাক্ষুস করার জন্য বিশাল অর্থ খরচেও রাজি সকলে। আর্জেন্টিনা ফুটবল সংস্থার প্রেসিডেন্ট ক্লডিও তাপিয়া জানিয়েছেন, এই ম্যাচ কভার করার জন্য দেশীয় তো বটেই আন্তর্জাতিক মিডিয়াও উঠেপড়ে লেগেছে। ১ লক্ষ ৩১ হাজার মিডিয়া আক্রিডিটেশন অনুরোধ এসেছে। কোচ লিওনেল স্কালোনি বলেছেন গত বছর ফাইনালে কাতারকে পেনাল্টিতে হারানোর পর আসন্ন সমস্ত আন্তর্জাতিক ম্যাচে নিজেদের মান অনুযায়ী খেলতে হবে আর্জেন্টিনীয়দের। বৃহস্পতিবারের ম্যাচ যেভাবে দেখা যাবে জেনে নিন বিস্তারিত:

কাতার বিশ্বকাপ জয়ের পর ক্লাব ফুটবলের বিরতিতে জাতীয় দলের খেলার জন্য ৩৪-সদস্যের দলে নির্বাচিত করা হয়েছে মেসি। মেসি যে জাতীয় দলের হয়ে অন্তত আরও ২ বছর এবং পরবর্তী কোপা আমেরিকা পর্যন্ত খেলবেন সেটা তো আগেই জানিয়ে রেখেছেন। ৩৫ বছর বয়সী লিওনেল মেসি আর্জেন্টিনার হয়ে ১০০ গোলের মাইলফলক থেকে মাত্র ২ গোল দূরে।

৩৫ বছর বয়সী অ্যাঞ্জেল ডি মারিয়াও তার আন্তর্জাতিক অবসর স্থগিত করেছেন এবং পানামার বিপক্ষে ঘরের মাঠে আক্রমণে মেসির সাথে যোগ দিতে পারেন, অন্যদিকে জুলিয়ান আলভারেজ, লাউতারো মার্টিনেজ এবং পাওলো দিবালাও প্রস্তুত আছেন লিওনেল স্ক্যালোনির গেমপ্ল্যানে।

তবে গোড়ালির ইনজুরির কারণে ম্যানচেস্টার ইউনাইটেডের আলেজান্দ্রো গার্নাচো এবং সেভিলার পাপু গোমেজকে ছাড়াই সামলাতে হবে স্কালোনিকে।

মিডফিল্ড ত্রয়ী ম্যাক্সিমো পেরোন, ফ্যাকুন্ডো বুওনানোত্তে এবং ভ্যালেন্টিন কার্বোনি এবং ডিফেন্ডার লাউতারো ব্লাঙ্কো তাদের আন্তর্জাতিক অভিষেকের জন্য লাইনে রয়েছেন।

আর্জেন্টিনার সম্ভাব্য শুরুর লাইনআপ:
মার্টিনেজ; মোলিনা, ওটামেন্ডি, লাউতারো মার্টিনেজ, একুনা; ডি পল, ফার্নান্দেজ, ম্যাক অ্যালিস্টার; মেসি, আলভারেজ, ডি মারিয়া

পানামা সম্ভাব্য শুরু লাইনআপ:
গেরা; অ্যান্ডারসন, রামোস, পেরাল্টা, ফারিনা, গ্যালভান; মুরিলো, কামারগো, কুইন্টেরো; কর্ডোবা, স্টিফেনস

আর্জেন্টিনা বনাম পানামা প্রীতি ম্যাচ কবে?
আর্জেন্টিনা বনাম পানামা প্রীতি ম্যাচটি বাংলাদেশ সময় অনুযায়ী ২৪ মার্চ  সকাল ৫.৩০ মিনিটে শুরু হবে।

আর্জেন্টিনা বনাম পানামা প্রীতি ম্যাচ কোথায় হবে?
আর্জেন্টিনা বনাম পানামা প্রীতি ম্যাচ বুয়েন্স আয়ার্সের মনুমেন্টাল স্টেডিয়ামে খেলা হবে।

আপনার মন্তব্য