ইয়্যুথ এডভান্সমেন্ট ইন্সটিটিউট আয়োজনে ৩ পর্বের স্পেশাল ওয়েবিনার

0
8

হেডস্টার্ট নিবেদিত প্রফেশনাল একাউন্টেন্সি এবং রিস্টার্ট ইউরসেলফ বিষয়ক ২০, ২১ ও ২৬ জুন ‘ইয়্যুথ এডভান্সমেন্ট ইন্সটিটিউট’ আয়োজন করে তিন পর্বের স্পেশাল ওয়েবিনার। প্রথম এবং তৃতীয় দিনের ওয়েবিনারের বিষয়বস্তু ছিলো ACCA, CA, এবং CAT নিয়ে। প্রফেশাল একাউন্টেসিতে ক্যারিয়ার গড়ার বিস্তারিত আলোচনা করা হয় এই দুই পর্বে। আলোচক হিসেবে ছিলেন গ্রামীনফোনের ইন্টার্নাল অডিট স্পেশালিষ্ট ও হেডস্টার্টের কো-ফাউন্ডার ইয়োশা খন্দকার ও বেকার টিলি মালোয়শিয়ার অডিট এসিস্ট্যান্ট ম্যানেজার এস এম ওমর ফারুক।

এছাড়াও হেডস্টার্ট এর ফ্যাকাল্টিবৃন্দ যাকিয়া কারিম, সাজ্জাদুল ইসলাম, খান এম আশাক, মুক্তাশিদ রাশিদি, ফাতিন আল সাকিব প্রমুখ আলোচনায় অংশ নিয়ে তুলে ধরেন প্রফেশনাল একাউন্টেন্সি এবং ফিন্যান্স নিয়ে কিভাবে ক্যারিয়ায় তৈরি করা যায় তা নিয়ে, শুধু বর্তমান সময়ে নয় ভবিষ্যতে কোয়ালিফাইড প্রফেশনাল একাউন্টেন্ট এর চাহিদা কেমন হবে, কর্পোরেট জগতে আলোচিত বিষয়ের প্রভাব কেমন তা নিয়ে এবং তাদের সফলতার গল্প গুলোও শেয়ার করেন ওয়েবিনারে অংশগ্রাহণকারীদের সাথে। ওয়েবিনারের দ্বিতীয় দিনের বিষয়বস্তু ছিলো ‘রিস্টার্ট ইউরসেলফ’ আলোচক হিসেবে ছিলেন রিস্টার্ট ইয়োরসেলফের লাইফ কোচ জাভেদ পারভেজ।

তিনি আলোচনা করেন কিভাবে নিজেকে নিয়ে নতুন নতুন ভাবে সামনে এগিয়ে যাওয়া যায়, কিভাবে নতুন করে নিজেকে আবার সুযোগ দিতে হয়, পরাজয় না মেনে উদ্যমতার সাথে শুরু থেকে সব শুরু করা যায়। জীবনে চলার পথের বাঁধাকে উপেক্ষা করে নিজেকে নিয়ে অনেক দূর যাওয়া সম্ভব এই বিষয়গুলোই উঠে আসে তার আলোচনা থেকে।  ‘ইয়্যুথ এডভান্সমেন্ট ইন্সটিটিউট’ কতৃক আয়োজিত বিনামূল্যের এই ওয়েবিনারে ২৫০ জনের অধিক তরুণ অংশগ্রহণ করে। অংশগ্রহণের পুরষ্কার স্বরূপ তাদেরকে সার্টিফিকেট প্রদান করা হয়।

আপনার মন্তব্য