ঈদের দিনজুড়ে ঝড় ও বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া অধিদপ্তরের

আজ মঙ্গলবার ৩ মে ঈদুল ফিতরের দিন সারাদেশে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। পূর্বাভাসে বলা হয়েছে, দিনব্যাপী বৃষ্টি থাকার আশঙ্কা রয়েছে। এক্ষেত্রে দেশের উত্তর-পূর্বাঞ্চলে বেশি বৃষ্টি হতে পারে। ঢাকাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে, তবে সেটা পরিমাণে কম হবে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবীর আজ সোমবার, ২ মে এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ঈদের দিন সকালের দিকে রাজধানীতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। যদিও সেটার পরিমাণ কম হবে। তবে বিকেল ও রাতের দিকে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে।

এই আবহাওয়াবিদ বলেন, এদিন দেশের উত্তর-পূর্বাঞ্চলে অর্থাৎ রংপুর, ময়মনসিংহ ও সিলেটের অনেক জায়গায় বজ্রবৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। অপরদিকে, বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে খুলনা, রাজশাহী, চট্টগ্রাম, ঢাকা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায়।

তরিফুল নেওয়াজ জানান, গতকাল রোববার দিবাগত রাত ১২টা থেকে পরবর্তী ৬ ঘণ্টায় রাঙ্গামাটি ও মাদারীপুরে ২৫ মিলিমিটারের মতো বৃষ্টি হয়েছে। আজ সোমবার ভোরের দিকে ঢাকায় বয়ে গেছে ঘণ্টায় ৪৯ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া।

আবহাওয়া অধিদপ্তরের এই কর্মকর্তা আজ সোমবারের আবহাওয়ার বিষয়ে জানান, আজকের আবহাওয়া স্বাভাবিক থাকবে। সম্ভাবনা রয়েছে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির। তবে হলেও সেটার পরিমাণটা উত্তরের দিকেই বেশি থাকবে। আজকের পাশাপাশি আগামী দুই দিন বৃষ্টিসহ বজ্রবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এ ছাড়া ঈদের একদিন পর থেকে আবার বাড়তে থাকবে তাপমাত্রা।

Facebook Comments