একসঙ্গে ছাত্রদল-ছাত্রলীগেঃ দু’কুলই গেল রনির

সদ্য ঘোষিত আলফাডাঙ্গা পৌরসভা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদে স্থান পেয়েছিলেন পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ রায়হান রনি। জানাজানি হওয়ার পর অবশেষে গতকাল শনিবার তাকে উভয় সংগঠন থেকেই বহিস্কার করা হয়েছে।

আলফাডাঙ্গা পৌরসভার বাসিন্দা রনি পড়াশোনা করেন যশোর পলিটেকনিক ইনস্টিটিউটে। গতকাল সংবাদ সম্মেলন করে তিনি দাবি করেন, ছাত্রদলের রায়হান রনি আর তিনি এক ব্যক্তি নন। তিনি আজীবন ছাত্রলীগ করেছেন; ছাত্রদল করেননি। ছাত্রদলের রায়হান রনিকে তিনি চেনেন না। আমাকে নিয়ে কুচক্রী মহল হীনস্বার্থ হাসিলে অপপ্রচার চালাচ্ছে ও ষড়যন্ত্র করছে।

ছাত্রলীগ ও ছাত্রদল নেতারা জানান, গত ২৩ জানুয়ারি জেলা ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদক ২১ সদস্যবিশিষ্ট আলফাডাঙ্গা পৌর ছাত্রদলের একটি আহ্বায়ক কমিটির অনুমোদন দেন। ওই কমিটির ১ নম্বর যুগ্ম আহ্বায়ক হিসেবে রয়েছে রায়হান রনির নাম। অপরদিকে গত ১২ জুন আলফাডাঙ্গা পৌর ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের নাম ঘোষণা করে আংশিক কমিটি অনুমোদন করে জেলা ছাত্রলীগ। ওই পৌর কমিটির সাংগঠনিক সম্পাদক হিসেবে রয়েছে মোহাম্মদ রায়হান রনির নাম।

ফরিদপুর জেলা ছাত্রলীগ সভাপতি তামজিদুল রশীদ চৌধুরী রিয়ান জানান, তার জানামতে, ছাত্রদলের রায়হান রনি আর ছাত্রলীগের রায়হান রনি এক ব্যক্তি নন। তারপরও কেউ যদি প্রমাণ দিতে পারেন- দুই রনি একই, তবে রনির বিরুদ্ধে গঠনতন্ত্র মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে। ছাত্রলীগে কোনো বিতর্কিত লোকের স্থান হবে না। এমনকি অন্য কোনো রাজনৈতিক সংগঠন করে ছাত্রলীগে আসা যাবে না। অবশ্য এমন বক্তব্যের কয়েক ঘণ্টা পর গতকাল বিকেলে ফরিদপুর জেলা ছাত্রলীগ সভাপতি তামজিদুল রশীদ চৌধুরী রিয়ান ও সধারণ সম্পাদক ফাহিম আহম্মেদ স্বাক্ষরিত একটি সংবাদ বিজ্ঞপ্তি দেওয়া হয়। সেখানে উল্লেখ করা হয়, সংগঠনের শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপের অভিযোগে মোহাম্মদ রায়হান রনিকে নিজ পদ থেকে অব্যহতি দেওয়া হলো।

শনিবার অনুরূপ অপর বিজ্ঞপ্তিতে জেলা ছাত্রদল সভাপতি সৈয়দ আদনান হোসেন অনু ও সাধারণ সম্পাদক তানজিমুল হাসান কায়েস জানান, সংগঠনের শৃঙ্খলা ভঙ্গ ও নীতি-আদর্শচ্যুতির অভিযোগ সুস্পষ্টভাবে প্রমাণিত হওয়ায় মোহাম্মদ রায়হান রনি, প্রথম যুগ্ম আহ্বায়ক, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, আলফাডাঙ্গা পৌর শাখাকে প্রাথমিক সদস্যপদ থেকেও বহিস্কার করা হলো।

আলফাডাঙ্গা উপজেলা ছাত্রদলের আহ্বায়ক আব্দুল্লা আল মিলন জানান, ছাত্রদলের রায়হান রনি ও ছাত্রলীগের মোহাম্মদ রায়হান রনি একই ব্যক্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Created with Visual Composer