এবারের ঢাবির প্রথম ভর্তি পরীক্ষার প্রশ্ন কেমন হলো

0
41

শৈশব থেকে লালিত কোনো পেশায় জড়িত হওয়ার স্বপ্ন প্রায় সম্পূর্ণই নির্ভর করে একটি পরীক্ষার উপর। উদাহরণ হিসেবে বলা যায় ডাক্তার বা ইঞ্জিনিয়ার হবার স্বপ্নের কথা। এই স্বপ্ন ছোঁয়ার জন্য যথাক্রমে মেডিকেল কলেজ আর ইঞ্জিনিয়ারিং ভার্সিটিতে চান্স পাওয়াটা হলো প্রথম সোপান।

মোঃ ইমরান হক নামে এক ভর্তিচ্ছু জানান, সাধারণ জ্ঞানে স্থপতির থেকে আসা প্রশ্নগুলো কঠিন মনে হয়েছে। আর বাকি প্রশ্নগুলো সহজ হয়েছে। ইংলিশের প্রশ্নগুলো বেসিক থেকে এসেছে কোনো কঠিন প্রশ্ন আসেনি।

আরেক ভর্তিচ্ছু তামান্না সুলতানা বলেন, পরীক্ষা আলহামদুলিল্লাহ ভালো হয়েছে। কিছু কিছু প্রশ্ন সিলেবাসের বাহির ছিলো। সম্প্রতিক প্রশ্নগুলো আনসার করিনি। ইংলিশে গতবারের প্যাটানেই প্রশ্ন এসেছে এবং গতবারের আসা কিছু প্রশ্ন থেকেও কমন এসেছে।

নুসরাত ইসলাম জানান, পরীক্ষা ভালো হয়েছে। সহজ ছিলো প্রশ্ন। নিজের পরীক্ষায় কতোটা আশাবাদী এমন প্রশ্নে তিনি জানান, পরীক্ষা ভালো দিয়েছি আশাবাদী বলেও জানান তিনি। হলের সার্বিক পরিস্থিতিও বেশ ভালো ছিলো। পরীক্ষা নিয়ে আশাবাদী এমন প্রশ্নের উত্তরে নাজমুল আহমেদ জানান, আমার পরীক্ষা বেষ্ট হয়েছে। গতবারের তুলনায় এবারের প্রশ্নপত্র সহজ এসেছে। ড্রয়িংটাও তুলনামুলক সহজ এসেছে।

তাসনুভা রুহা নামে এক ভর্তিচ্ছু জানান, আলহামদুলিল্লাহ পরীক্ষা ভালো হয়েছে। তবে প্রস্তুতি অনুযায়ী কমন পড়েনি।

আপনার মন্তব্য