কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ‘আত্মহত্যা প্রতিরোধে’ আলোচনা সভা অনুষ্ঠিত

গতকাল ১৯ সেপ্টেম্বর,২০২২ খ্রিস্টাব্দে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ‘আত্মহত্যা প্রতিরোধে সচেতনতা ও আত্মশক্তি উন্নয়ন’ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অরণ্য উন্মুক্ত পাঠাগারের আয়োজনে এই সভায় আমন্ত্রিত আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাককানইবি’র সাইকোলজিস্ট আদিবা আক্তার, ছাত্র-উপদেষ্টা তপন সরকার ও দর্শন বিভাগের সহকারী অধ্যাপক তারিফুল ইসলাম।

শিক্ষার্থীদের সাথে মতবিনিময়ের মাধ্যমে আত্মহত্যা প্রতিরোধে সচেতনতা সৃষ্টি,আত্মশক্তি উন্নয়নে করণীয় সম্পর্কিত দিকনির্দেশনা দেওয়া হয়।ফলদ বৃক্ষরোপণ কর্মসূচি ও মুখ্য আলোচকবৃন্দকে অরণ্য পাঠাগারের সদস্য হিসেবে নিবন্ধিত করা হয়।

অরণ্যের কর্ণধার জেনাস ভৌমিক জানান চলমান আত্নহত্যা ও আত্নহত্যাপ্রবণতা খুবই উদ্বেগজনক পরিস্থিতির রূপ নিচ্ছে,যার সিংহভাগ প্রভাব পরিদৃষ্টিত হচ্ছে দেশের বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীদের মাঝে। একটা সুস্থ,সুন্দর জীবনে প্রত্যাবর্তনে মানসিকভাবে বিপর্যস্ত আত্নহত্যাপ্রবণ লোকেদের সর্বাত্মক সহোযোগিতায় থাকবে অরণ্য স্বেচ্ছাসেবী সংগঠন, এব্যাপারে পরামর্শ ও কনসালট্যান্টে অরণ্যের পাশে আছে নজরুল বিশ্ববিদ্যালয়ের সাইকোলজিস্টবৃন্দ। এসময় অরণ্য স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য ছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষার্থীদের অংশগ্রহণ ছিলো

Facebook Comments