কুমিল্লায় ভোক্তা অধিকারের অভিযান ও জরিমানা

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অধিদপ্ত‌রের মহাপ‌রিচালকের নি‌র্দেশনা মোতা‌বেক কু‌মিল্লার বরুড়া উপ‌জেলার বরুড়া বাজা‌রে তদার‌কি অভিযান প‌রিচালনা করা হ‌য়ে‌ছে।

সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে সোমবার সকাল ১১টা থে‌কে ২টা পর্যন্ত এ অ‌ভিযান চ‌লে। এ সময় স্কুল শিক্ষক জনাব মিজানুর রহমা‌নের লি‌খিত অ‌ভি‌যে‌া‌গের প্রেক্ষি‌তে ১,৪২৫ কে‌জি র‌ডের ম‌ধ্যে ২৫০ কে‌জি প্রতিশ্রুত এ‌কেএস র‌ডের প‌রিব‌র্তে বাংলা রড সরবরাহ করায় এবং অ‌ভিযা‌নে অ‌ভি‌যোগ‌টি প্রমা‌ণিত হওয়ায় অ‌ভিযুক্ত মেসার্স নজরুল ট্রেডার্সকে ২০ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং অ‌ভি‌যোগকারী‌কে উক্ত জ‌রিমানার ২৫% হিসা‌বে ৫,০০০ টাকা নগদ প্রদান করা হয়।

এছাড়াও আজ অব‌হেলা দ্বারা সেবা গ্রহীতার স্বাস্থ‌্যহানী ঘটা‌নো এবং অস্বাস্থ‌্যকর প‌রি‌বে‌শে খাবার প্রস্তু‌তের অ‌ভি‌যো‌গে দারুস সালাম হো‌টেল এন্ড রেস্টু‌রেন্ট‌কে ৮ হাজার টাকা, রাধুনী হো‌টেল এন্ড রেস্টু‌রেন্ট‌কে ৫ হাজার টাকা, মূল‌্য তা‌লিকায় মিথ‌্যা ঘোষণা লেখায় দো‌লোয়ার স্টোর‌কে ৫ হাজার টাকা এবং ঔষ‌ধের মূল‌্য মু‌ঝে ফেলায় মা মে‌ডি‌কেল সেন্টার‌কে ৩ হাজার টাকাসহ মোট ৫ প্রতিষ্ঠান‌কে ৪১ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং একজন অভি‌যোগকারী‌কে নগদ ৫ হাজার টাকা প্রদান করা হয়। বরুড়া উপ‌জেলা প্রশাস‌নের সা‌র্বিক দিক নি‌র্দেশনায় জেলা স‌্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর এ‌কে আজাদ, বরুড়া উপ‌জেলা স‌্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর এবং জেলা পু‌লি‌শের এক‌টি টিম অ‌ভিযা‌নে উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে।