আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রকাশ করা হয়েছে। সংগঠনের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান স্বাক্ষরিত ১০১ সদস্যবিশিষ্ট এই পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রকাশ করা হয়।

নতুন কমিটিতে শাহ আলম মিন্টুকে সিনিয়র সহ-সভাপতি, আমজাদ হোসেনকে ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক এবং শাওন হাওলাদারকে সাংগঠনিক সম্পাদক করা হয়। শেখ শাহনেওয়াজ সোহাগসহ অন্যরা কার্যনির্বাহী সদস্য হয়েছেন।

এর আগে ২০১৯ সালের ১১ ও ১২ নভেম্বর স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। পরবর্তীতে ১৬ নভেম্বর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচনের পাশাপাশি ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণেও মূল এই দুই পদের নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়েছিল। তখন কেন্দ্রীয় সভাপতি করা হয়েছিল নির্মল রঞ্জন গুহকে। সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছিলেন আফজালুর রহমান। চলতি বছরের ২৯ জুন সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নির্মল রঞ্জন গুহ মারা যান। এর পর থেকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করছেন গাজী মেজবাউল হোসেন সাচ্চু।

এ ছাড়া তখন ঢাকা মহানগর উত্তর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্বাচন করা হয় ইসহাক মিয়া ও সাধারণ সম্পাদক আনিসুর রহমানকে। দক্ষিণের সভাপতি নির্বাচিত হয়েছিলেন কামরুল হাসান এবং সাধারণ সম্পাদক তারিক সাঈদ। সংগঠনটির গঠনতন্ত্র অনুযায়ী একটি কমিটির মেয়াদ তিন বছর। তবে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচনের দুই বছরের বেশি সময় পার হয়ে যাওয়ার পরে এই পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হলো।

আপনার মন্তব্য