দেশের প্রথম বক্সার হিসেবে আন্তর্জাতিক পেশাদার বক্সিংয়ে চ্যাম্পিয়ন সুরো চাকমা

প্রথমবারের মত বাংলাদেশের মাটিতে আয়োজিত আন্তর্জাতিক পেশাদার বক্সিংয়ে চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়েছেন সুরো কৃষ্ণ চাকমা। মিরপুর শহীদ সোহরাওয়ার্দী স্টেডিয়ামে অনুষ্ঠিত পেশাদার এই বক্সিং আসরের নাম দেওয়া হয়েছে সাউথ এশিয়ান প্রফেশনাল বক্সিং ফাইট নাইট—দ্য আল্টিমেট গ্লোরি।

বৃহস্পতিবার শুরু হওয়া এই আসরের ৬১ কেজি ওজন শ্রেণিতে সুরো কৃষ্ণ চাকমা চার রাউন্ডের খেলায় নেপালের শক্তিশালী প্রতিপক্ষ মহেন্দ্র বাহাদুর চাঁদকে হারিয়েছেন। চ্যাম্পিয়ন হয়ে সুরো কৃষ্ণ বলেছেন, আমি ভীষণ খুশি। এই প্রতিযোগিতা আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ ধানান ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সুরো কৃষ্ণ চাকমা । এদিকে ৬৬ কেজি ওজন শ্রেণিতে বাংলাদেশের আরেক বক্সার আল আমিনও সেরার মুকুট জিতেছেন। নেপালের চ্যাম্পিয়ন বক্সার ভারত চাঁদকে হারিয়েছেন তিনি।

বিভিন্ন ক্যাটাগরিতে টুর্নামেন্টে আরও অংশ নিয়েছেন ভারতের হর্ষ গিল, নেপালের মহেন্দ্র বাহাদুর চাঁদ, ভারত চাঁদ, বাংলাদেশের সুর কৃষ্ণ চাকমা, মোহাম্মদ আল আমিন, রিয়াজুল মন্ডল, জাহিদুল ইসলাম, আমিনুল ইসলাম, মোহাম্মদ তুহিন, উৎসব আহমেদ, মোহাম্মদ আকাশ, আবু তালহা হৃদয়, রিসাতুল মাহমুদ ও হীরা মিয়া।