দেশে ফিরে ছাদ খোলা বাসে লঙ্কানদের শিরোপা উৎসব

0
22

সাম্প্রতিক সময়ে শ্রীলঙ্কার আর্থ-রাজনৈতিক পরিস্থিতি বেশ নাজুক। এই সংকটময় সময়ে দেশের মানুষের জন্য তপ্ত রোদের মাঝে এক পশলা বৃষ্টি হয়ে এসেছে শ্রীলঙ্কা ক্রিকেট দলের এশিয়া কাপ জয়। এছাড়া নেটবলের এশিয়া কাপেও চ্যাম্পিয়ন হয়েছে লঙ্কান নারী দল।

এ দুই দলের বড় সাফল্য বুক ভরা ভালোবাসায় স্বাগত জানাচ্ছে শ্রীলঙ্কার ক্রীড়াপ্রেমী থেকে শুরু করে সাধারণ মানুষরা। তাদের সমর্থন ও ভালোবাসার প্রতিদান দিতে তাই দেশে ফিরে ছাদ খোলা বাসে করে শিরোপা উদযাপন করছে শ্রীলঙ্কার এশিয়া কাপজয়ী ক্রিকেট ও নেটবল দল।

আরব আমিরাত থেকে এশিয়া কাপ জিতে আজ (মঙ্গলবার) স্থানীয় সময় ভোরে দেশে ফিরেছে শ্রীলঙ্কান ক্রিকেট দল। কাটুয়ানায়েকে অবস্থিত বন্দরানায়েকে আন্তর্জাতিক বিমানবন্দরে আনুষ্ঠানিকতা শেষ করে সকাল সাড়ে ৬টায় এক এক করে বেরিয়ে আসেন শিরোপা জেতা দলের সদস্যরা।

jagonews24

তাদের স্বাগত জানাতে আগে থেকেই বিমানবন্দরে বাইরে ছিল জনগণের বাঁধভাঙা উপস্থিতি। চ্যাম্পিয়ন ক্রিকেটারদের কাছে পেয়ে আনন্দে মাতেন তারা। এসব মানুষের আনন্দ আরও বাড়িয়ে দিতে আগে থেকেই ছাদ খোলা বাসে শিরোপা উদযাপনের সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

সেই অনুযায়ী বিমানবন্দর থেকে কলম্বোয় ক্রিকেট বোর্ডের কার্যালয়ে ছাদ খোলা বাসে করেই যান ক্রিকেটাররা। এসময় রাস্তার দুই পাশ জুড়েই ছিল মানুষের ভিড়। তাদের সামনে শিরোপা উঁচিয়ে ধরার পাশাপাশি কারও ব্যাট, কারও জার্সি, আবার কারও পতাকায় অটোগ্রাফ দেন দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, ভানুকা রাজাপাকশেরা।

উল্লেখ্য, রোববার রাতে পাকিস্তানকে ২৩ রানে হারিয়ে নিজেদের ইতিহাসে ষষ্ঠবারের মতো এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে শ্রীলঙ্কা। ফাইনালে ব্যাট হাতে ৭১ রানের ইনিংস খেলে ম্যাচসেরা নির্বাচিত হন ভানুকা। এছাড়া পুরো আসরে ৬৬ রান ও ৯ উইকেট নিয়ে টুর্নামেন্টসেরার পুরস্কার জিতেছেন হাসারাঙ্গা।

আপনার মন্তব্য