দেশে করোনায় ২৪ ঘন্টায় রেকর্ড ১৫৩ জনের মৃত্যু, শনাক্ত ৮৬৬১

করোনায় দেশে আরও ১৫৩ জনের প্রাণহানি হয়েছে। শনাক্ত ৮ হাজার ৬৬১ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ১৫ হাজার ৬৫ জনে। মোট শনাক্ত ৯ লাখ ৪৪ হাজার ৯১৭ জন। আজ রবিবার (৪ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে, গত ১ জুলাই ১৪৩ জনের মৃত্যু হয়। এর পর ২ জুলাই ১৩২ জন, গতকাল ৩ জুলাই ১৩৪, ২৭ জুন ১১৯ জন, ৩০ জুন ১১৫ জন, ২৯ জুন ১১২ জন আর ২৮ জুন ১০৪ জনের মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

বিশ্ব করোনা: মহামারি করোনায় বিশ্বব্যাপী আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৬ হাজার ৯৮০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে আরও ৩ লাখ ৭৫ হাজার ৮১৯ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ৩ লাখ ১৯ হাজার ২১৫ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হলো ৩৯ লাখ ৮৬ হাজার ৮৯৫ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৪২ লাখ ১৫ হাজার ৫৯০ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ কোটি ৮৫ লাখ ৯৮ হাজার ৮৮৫ জন।

রোববার (৪ জুলাই) সকাল সাড়ে সাতটার দিকে করোনা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্যানুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪৫ লাখ ৮৮ হাজার ১৭৬ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ২১ হাজার ২৫৫ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৫ লাখ ৪৪ হাজার ৪৮৫ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ২ হাজার ১৫ জনের। আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৮৭ লাখ ৪২ হাজার ২৫ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ২৩ হাজার ৬৯৯ জনের।