পাকিস্তানের মসজিদে বিস্ফোরণে নিহত বেড়ে ২৮

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশাওয়ার পুলিশ লাইন্সের একটি মসজিদের ভয়াবহ বোমা বিস্ফোরণের ঘটনায় এ পর্যন্ত ২৮ জনের মৃত্যু নিশ্চিত করেছে কর্তৃপক্ষ। এ ঘটনায় ১৫০ জন আহত হয়েছে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম ডন।

পাকিস্তানের প্রভাবশালী পত্রিকা ডন বলছে, বিস্ফোরণের পর ওই এলাকায় জরুরি অবস্থা জারি করা হয়েছে। এছাড়া এলাকাটি ঘিরে রাখা হয়েছে। আহতদের লেডি রিডিং হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Untitled-1ছবি: ডন

সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, বিস্ফোরণের শব্দ বিকট ছিল। বিস্ফোরণের পর গোলাগুলির শব্দও শোনা গেছে লেডি রিডিং হাসপাতালের মুখপাত্র মোহাম্মদ আসিম ১৫০ জন আহতের তথ্য নিশ্চিত করেছেন। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানান তিনি।

দেশটির পুলিশ কর্মকর্তা সিকান্দার খান বলেন, বিস্ফোরণে ভবনের কিছু অংশ ধসে পড়েছে এতে অনেকে আটকা পড়ে আছে বলে ধারণা করা হচ্ছে। ডনের এক সংবাদদাতা জানান, জোহরের নামাজের সময় বেলা ১ টা ৪০ মিনিট নাগাদ এই বিস্ফোরণ ঘটে।

পাকিস্তানের মসজিদে বিস্ফোরণ

একজন প্রত্যক্ষদর্শী গণমাধ্যমকে জানান, বিস্ফোরণের সময় মসজিদে কমপক্ষে ১২০ জন মানুষ উপস্থিত ছিল। তিনি আরও জানান আহতদের মধ্যে বেশিরভাগই পুলিশ ছিল।

সিভিল সেক্রেটারিয়েট অ্যাসোসিয়েশন পেশোয়ারের সভাপতি তাসাভুর ইকবাল বলেছেন, পুলিশ লাইনস এলাকার নিরাপত্তা সর্বদাই উচ্চ এবং কেউ তাদের পরিচয় এবং দেহ তল্লাশি ছাড়া প্রবেশ করতে পারে না।