বসুন্ধরা কিংসের সঙ্গে খেলতে পারেন রোনালদো

সব জ্বল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দিয়েছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। টুইট করে বিষয়টি নিশ্চিত করেছে আল নাসর ক্লাব কর্তৃপক্ষ। আড়াই বছরের চুক্তিতে আল নাসরে যোগ দিয়েছেন বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার। ২০২৫ মৌসুম শেষ না হওয়া পর্যন্ত সৌদি ক্লাবে খেলবেন তিনি।

এদিকে রোনালদো সৌদি আরবের ক্লাবটিতে আসায় বাংলাদেশি ক্লাব বসুন্ধরা কিংসের বিপক্ষে খেলার সম্ভাবনা জেগেছে রোনালদোর। কিন্তু বিশ্বসেরা তারকাদের একজন বাংলাদেশি একটি ক্লাবের সঙ্গে খেলবেন, কিভাবে সম্ভব?

এশিয়া মহাদেশের দুই ক্লাব বসুন্ধরা কিংস এবং আল নাসর। দুই দলের দেখা হওয়ার সুযোগ রয়েছে এএফসি চ্যাম্পিয়নস লীগে। টানা দুই মৌসুম এএফসি কাপ খেললেও কখনো গ্রুপপর্বের বাধা টপকাতে পারেনি বসুন্ধরা। তবে এবার এএফসি চ্যাম্পিয়নস লীগে খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশের সেরা ক্লাবটি। প্লে-অফ খেলে সফলতা পেলে মূলপর্বে খেলতে পারবে বসুন্ধরা। হেরে গেলে আবার সরাসরি এএফসি কাপে খেলবে। আর এই সমীকরণ থেকেই বসুন্ধরার বিপক্ষে রোনালদোর ম্যাচ খেলার সম্ভাবনা তৈরি হয়েছে।

প্রতি জোনের শীর্ষ ১২ দেশ র‌্যাঙ্কিং অনুযায়ী এএফসি চ্যাম্পিয়নস লীগে সুযোগ পায়। বাংলাদেশ ওয়েস্ট জোনে ১২তম স্থানে থাকায় প্রতিযোগিতাটির প্লে-অফ খেলার সুযোগ পাচ্ছে বসুন্ধরা। বাংলাদেশি প্রথম ক্লাব হিসেবে এএফসি চ্যাম্পিয়নস লীগের কোনো পর্যায়ে খেলতে যাচ্ছে দলটি।

সৌদি আরবের লীগের চ্যাম্পিয়ন এবং রানার্সআপ হিসেবে মৌসুম শেষ করা দল সরাসরি এএফসি চ্যাম্পিয়নস লীগে খেলার সুযোগ থাকে। সৌদির প্রো লীগের টেবিলে বর্তমানে দ্বিতীয় স্থানে রয়েছে আল নাসর। ক্রিস্টিয়ানো রোনালদোর অর্ন্তভূক্তিতে লীগ চ্যাম্পিয়ন হওয়ার জোর সম্ভাবনা তৈরি হয়েছে দলটির। আর শীর্ষ দুই স্থান অর্জন করতে না পারে আল নাসের, তবে এএফসি চ্যাম্পিয়নস লীগ খেলতে বাছাইপর্ব খেলতে হবে রোনালদোর দলকে।

২০২৫ সাল পর্যন্ত আল নাসরের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ইএসপিএন জানিয়েছে, প্রতি বছর সাড়ে সাত কোটি ডলার বেতন পেতে পারেন রোনালদো। যা সত্যি হলে ফুটবল ইতিহাসের সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলার হবেন তিনি।

Facebook Comments