বাংলাদেশে সমৃদ্ধির ধারা চলমান রাখতে শেখ হাসিনার নেতৃত্ব প্রয়োজনঃ আইএমএফ

0
98

বাংলাদেশে সমৃদ্ধির ধারা চলমান রাখতে শেখ হাসিনার নেতৃত্ব প্রয়োজন বলে মন্তব্য করেছেন আন্তর্জাতিক মূদ্রা তহবিলের প্রধান ক্রিস্টালিনা জর্জিয়েভা। বাংলাদেশের অভূতপূর্ব অগ্রগতির প্রশংসা করে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) ব্যবস্থাপনা পরিচালক ক্রিস্টালিনা জর্জিয়েভা বলেছেন, সব প্রতিবন্ধকতা মোকাবিলা করে সমৃদ্ধির পথে এগিয়ে যেতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো নেতৃত্ব প্রয়োজন।

শনিবার (২৯ এপ্রিল) ওয়াশিংটনে দ্য রিটজ-কার্লটন হোটেলের সভাকক্ষে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে ক্রিস্টালিনা জর্জিয়েভা একথা বলেন। আইএমএফ প্রধান বৈঠকে একটি প্রতিনিধিদলের নেতৃত্ব দেন। বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিস্তারিত জানান।

আইএমএফ প্রধান বলেন, ‘বাংলাদেশ বিশ্বের একটি রোল মডেল। শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশটি বিভিন্ন ক্ষেত্রে অভূতপূর্ণ উন্নয়ন অর্জন করেছে। সব প্রতিবন্ধকতা মোকাবিলা করে তাই সমৃদ্ধির পথে এগিয়ে যেতে তার (শেখ হাসিনা) মতো নেতৃত্ব প্রয়োজন।’ জর্জিয়েভা করোনা মহামারির সময়েও বাংলাদেশের সামষ্টিক অর্থনীতিতে স্থিতিশীলতা বজায় রাখার প্রশংসা করেন।

ব্যাপক অবকাঠামোগত উন্নয়ন, সংযোগ স্থাপন এবং আইনশৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে, বলেন ক্রিস্টালিনা জর্জিয়েভা। বৈঠকে বাংলাদেশের প্রধানমন্ত্রী দেশের সার্বিক উন্নয়ন নিশ্চিত করতে তার সরকারের উদ্যোগ সম্পর্কে আইএমএফ প্রধানকে অবহিত করেন। তিনি বলেন, দেশের উন্নয়ন একদিনে হয়নি বরং দীর্ঘদিনের পরিকল্পনার ফল।

ব্রিফিংয়ে বাংলাদেশ ব্যাংকের গভর্নর আবদুর রউফ তালুকদার, অর্থ বিভাগের সিনিয়র সচিব ফাতিমা ইয়াসমিন এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব শরিফা খান উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য