বাংলাদেশ সফরে আসছে আয়ারল্যান্ড এ দল

একটি চার দিনের বেসরকারি টেস্ট, পাঁচটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে আসছে আয়ারল্যান্ড ওলভস তথা ‘এ’ দল। স্বাগতিক এমার্জিং দলের বিপক্ষে আগামী ২৬ ফেব্রুয়ারি থেকে মাঠের লড়াইয়ে নামবে আইরিশরা।

এর আগে আগামী ১৮ ফেব্রুয়ারি রাজধানী ঢাকায় পা রেখে সরাসরি চট্টগ্রামে চলে যাবে তারা। সেখানে র‍্যাডিসন ব্লু হোটেলে তিনদিনের কোয়ারেন্টাইন কাটিয়ে শুরু করবে প্রস্তুতি।

পরে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৬ ফেব্রুয়ারি থেকে শুরু হবে একমাত্র চারদিনের ম্যাচ। একই মাঠে ৫, ৭ ও ৯ মার্চ হবে ওয়ানডে সিরিজের প্রথম তিন ম্যাচ। ১০ মার্চ ঢাকায় চলে আসবে দুই দল।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে হবে ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচ ও দুই টি-টোয়েন্টি ম্যাচ। পূর্ণাঙ্গ সিরিজ শেষে ১৯ ম্যাচ দেশে ফিরে যাবে আইরিশ দলটি।

আসন্ন এ সিরিজ উপলক্ষ্যে এরই মধ্যে চট্টগ্রামের র‍্যাডিসন ব্লু হোটেলে উঠে গেছে বাংলাদেশ এমার্জিং দল। বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) থেকে তারা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে খেলবে তিনটি ওয়ানডে ম্যাচ। পরে ১৮ ফেব্রুয়ারি হবে তিনদিনের প্রস্তুতি ম্যাচ।

এই প্রস্তুতি পর্ব শেষে চূড়ান্ত করা হবে এমার্জিং স্কোয়াড। এর আগে প্রস্তুতি পর্বের জন্য ঘোষণা করা হয়েছে ২০ সদস্যের প্রাথমিক স্কোয়াড। যেখানে রয়েছেন সাইফ হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মাহিদুল ইসলাম অঙ্কনরা।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের আকবর আলি, তানজিদ হাসান এবং রাকিবুল হাসানকেও নেয়া হয়েছে দলে। এছাড়া বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে আলো ছড়ানো ডানহাতি ওপেনার আনিসুল ইসলাম ইমনও প্রথমবারের মতো ডাক পেয়েছেন এমার্জিং দলে।

বাংলাদেশ এমার্জিং স্কোয়াড (প্রাথমিক)
সাইফ হাসান, তানজিদ হাসান, পারভেজ হোসেন ইমন, শাহাদাত হোসেন দীপু, মাহমুদুল হাসান জয়, তৌহিদ হৃদয়, আনিসুল ইসলাম ইমন, শামীম হোসেন, শফিকুল ইসলাম ইমন, মুকিদুল ইসলাম মুগ্ধ, শাহীল আলম, সুমন খান, নোমান চৌধুরী সাগর, রেজাউর রহমান রাজা, আমিনুল ইসলাম বিপ্লব, রাকিবুল হাসান, তানভির ইসলাম, রিশাদ হোসেন, মাহিদুল ইসলাম অঙ্কন এবং আকবর আলি।

আয়ারল্যান্ড ওলভস স্কোয়াড
মার্ক এডায়ার, কার্টিস ক্যাম্পার, পিটার চেজ, গ্যারেথ ডিলানি, জর্জ ডকরেল (লাল বলের অধিনায়ক), স্টিফেন ডহেনি, জোনাথন গারথ, শেন গেটকাট, গ্রাহাম হিউম, জেরেমি ললর, জশ লিটন, জেমস ম্যাককলাম, নেইল রক, হ্যারি টেক্টর (সাদা বলের অধিনায়ক), লরকান টাকার এবং বেন হোয়াইট।

আইরিশ দলের বাংলাদেশ সফরের সূচি

চারদিনের ম্যাচ : ২৬ ফেব্রুয়ারি – ১ মার্চ, চট্টগ্রাম

প্রথম ওয়ানডে : ৫ মার্চ, চট্টগ্রাম
দ্বিতীয় ওয়ানডে : ৭ মার্চ, চট্টগ্রাম
তৃতীয় ওয়ানডে : ৯ মার্চ, চট্টগ্রাম
চতুর্থ ওয়ানডে : ১২ মার্চ, ঢাকা
পঞ্চম ওয়ানডে : ১৪ মার্চ, ঢাকা

প্রথম টি-টোয়েন্টি : ১৭ মার্চ, ঢাকা
দ্বিতীয় টি-টোয়েন্টি : ১৮ মার্চ, ঢাকা

Facebook Comments