বিপিএমআই এর প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

বিপিএমআই এর প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে। বুধবার বিপিএমআই সেন্টারে এ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়। বিপিএমআই কর্তৃক আয়োজিত ০৭ (সাত) দিন মেয়াদী ”Integrated Management System (ISO 9001, ISO 14001 & ISO 45001) Quality, Environmental and Occupational Health & Safety Management Systems” শীর্ষক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠান অদ্য ১৭ মে ২০২৩ ইং তারিখ বিপিএমআই ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইলেক্ট্রিসিটি জেনারেশন কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (ইজিসিবি) এর সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক মেজর জেনারেল মঈন উদ্দিন (অবঃ)। সভাপতিত্ব করেন বিপিএমআই’র সম্মানিত রেক্টর জনাব মোহাম্মদ আলাউদ্দিন । উক্ত প্রশিক্ষণ কোর্সে প্রশিক্ষণার্থী হিসেবে অংশগ্রহণ করছেন বিদ্যুৎ বিভাগের আওতাধীন বিভিন্ন সংস্থা/ কোম্পানির ২৫ জন প্রকৌশলী/কর্মকর্তা।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন বিপিএমআই এর পরিচালক (প্রশিক্ষণ) জনাব মো: রফিকুল ইসলাম। স্বাগত বক্তব্যে সংক্ষেপে তিনি উক্ত প্রশিক্ষণ কোর্সের আদ্যোপান্ত তুলে ধরেন। এছাড়া, প্রশিক্ষণ কোর্সের একজন রিসোর্স পার্সন জনাব শাবাব এ মাহফুজ বক্তব্য রাখেন । রিসোর্স পার্সন তার বক্তব্যে বলেন , “ISO 9001, ISO 14001 & ISO 45001) Quality, Environmental and Occupational Health & Safety সম্পর্কে জানতে হলে যে অডিটর হতে হবে তা নয় , বরং মানব সম্পদ ব্যবস্থাপনা , অর্থ ও হিসাব , প্রশাসন, কারিগরি সর্বোপরি একটি প্রতিষ্ঠানের সার্বিক সফলতা ও ভাল রেটিং এর জন্য সকল বিভাগের প্রফেশনালদেরই এ বিষয়ে ধারণা থাকা জরুরি “।
প্রধান অতিথি ইলেক্ট্রিসিটি জেনারেশন কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (ইজিসিবি) এর সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক মেজর জেনারেল মঈন উদ্দিন (অবঃ) কর্মক্ষেত্রে উক্ত প্রশিক্ষণ কোর্সের প্রয়োগিক গুরুত্ব সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন এবং অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের কে প্রশিক্ষণ কোর্সটি সফলতার সাথে সম্পন্ন করে অর্জিত জ্ঞান নিজ নিজ কর্মক্ষেত্রে প্রয়োগের ব্যাপারে উৎসাহিত করেন ।

বিপিএমআই’র সম্মানিত রেক্টর জনাব মোহাম্মদ আলাউদ্দিন প্রশিক্ষণার্থীদের কে বিপিএমআইতে স্বাগত জানান। প্রতিটি সেশন যেন অংশগ্রহণমূলক হয় সেদিকে মনোযোগী হওয়ার ব্যাপারে তিনি প্রশিক্ষণার্থীদেরকে আহবান করেন। এটি সংশ্লিষ্ট বিষয়ের ১ম ব্যাচ হওয়ায় প্রশিক্ষণ শেষে উক্ত প্রশিক্ষণ কোর্সের কোনো সীমাবদ্ধতা দৃশ্যমান হলে তা অবগত করার জন্য প্রশিক্ষণার্থীদেরকে অনুরোধ জানান। উক্ত অনুষ্ঠানে বিপিএমআই এর সকল স্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।