বিপিএলের সব খেলোয়াড়ের চেয়েও আইপিএলের রশিদ খানের মূল্য বেশি

স্পোরটস রিপোর্টার, বিডিনিউজ ট্র্যাকারঃ মাত্র ১ দিন পর মাঠে গড়াবে বিপিএলের ৮ম আসর। কিন্তু খেলা মাঠে গড়ানোর পর বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না বাংলাদেশ ক্রিকেটর সবচেয়ে দামি টুর্নামেন্টটির। ২০১২ সালে ২ কোটি প্রাইজমানির টুর্নামেন্ট নেমে এসেছে ১ কোটিতে। ১০ বছরেও উন্নত হয়নি সম্প্রচার মানের। সাথে লো প্রোফাইল ধারাভাষ্যকারদে সাথে এবার দৃষ্টিকটু দেখাচ্ছে প্লেয়ারদের দামেও । প্লেয়ারদের মান নিয়ে প্রশ্ন না উঠলেও প্রশ্ন উঠেছে প্লেয়ারদের দাম নিয়ে।

বিপিএলের এবারের আসরে প্লেয়ার্স ড্রাফ্টের তথ্যানুসারে সবগুলো দলের প্লেয়ারের মোট মূল্য হয়েছে ১৭ কোটি টাকার মতন সেখানে ভারতের মানি লিগ আইপিএলে এক রশিদ খানের মূল্যেই ১৫ কোটি রুপি বা বাংলাদেশি টাকায় ১৭ কোটি ৪২ লক্ষ টাকা। এ নিয়ে সামাজিক যোগযোগ মাধ্যমে বিসিবিকে ইচ্ছেমত ট্রল করছে বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা। আক্ষেপ সবার যে দেশের ক্রিকেট বোর্ডেরে  ৯০০ কোটি টাকার এফডিআর থাকে সে দেশের শীর্ষ ক্রিকেট টুর্নামেন্টের এমন বেহাল দশা কেন?

হ্যাঁ, আইপিএলে মানে পৌঁছানো সম্ভব নয় তাই বলে কি পিএসএল কিংবা সিপিএলের মানেও যাওয়া সম্ভব না? অর্থের দিক থেকে পাকিস্তান এবং ওয়েস্টইন্ডিজ ক্রিকেট বোর্ড থেকেও ধনী বাংলাদেশের ক্রিকেট বোর্ড। তাহলে এমন বেহাল দশা কেন? প্রশ্ন টাইগার ক্রিকেট সমর্থকদের। এদিকে অমিক্রনের অযুহাতে ডিআরএস প্রযুক্তিও থাকছে না এবারের বিপিএলে!

Facebook Comments