ব্রাজিলকে ২-১ ব্যবধানে হারালো মরক্কো

0
29

ব্রাজিলকে ২-১ ব্যবধানে হারালো মরক্কো। পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নদেরকে হারিয়ে মরক্কো দেখিয়েছে কেন তারা কাতারে বড় দলগুলোকে সমস্যায় ফেলেছিলো কারণ তারা ব্রাজিলের মত দলকেও হারাতে সক্ষম।

হয়তো আমরা সবাই কাতারে যা দেখেছি তা অলৌকিক ছিল না। দেখা যাচ্ছে, মরক্কো বেশ ভালোই কারণ বিশ্বকাপের প্রিয়তমরা ব্রাজিলকে দেখিয়েছে যে তাদের ২০২২ সালের বীরত্ব অনেকটাই কম।

শনিবার একটি প্রীতি ম্যাচে মুখোমুখি হওয়া, মরক্কোর তারকা সোফিয়ান বোফাল এবং আবেদেলহামিদ সাবিরির গোলের সুবাদে ব্রাজিল ২-১ গোলে পরাজিত হয়েছে। ইনজুরির কারণে সেলেকাওরা নেইমার, মারকুইনহোস, থিয়াগো সিলভা এবং রিচার্লিসনের মতো গুরুত্বপূর্ণ তারকাদের অনুপস্থিত থাকায়, অন্তর্বর্তী কোচ র্যামন মেনেজেস বেশ কয়েকজন তারকাকে তাদের প্রথম ক্যাপ দেওয়ার সুযোগ নিয়েছিলেন কারণ রনি, আন্দ্রে সান্তোস এবং ভিটর রোকে তাদের অভিষেক হয়েছিল।

ম্যাচের ২৯ মিনিটে বউফালের গোলে মরক্কো ১-০ গোলে এগিয়ে গেলে প্রথমার্ধ্বে আর কোন গোল হয়নি। দ্বিতীয়ার্ধ্বে ম্যাচের ৬৬ মিনিটে ক্যাসেমিরো গোল করে ব্রাজিলকে সমতায় ফেরালেও শেষ রক্ষা হয়নি। ৭৯ মিনিটে সাবিরির গোলে ২-১ ব্যবধানে ফের এগিয়ে যায় মরক্কো। এর পর ম্যাচে আর কোন গোল হয় নি। ফলে কাতার বিশ্বকাপের সেমিফাইনালে খেলা মরক্কো আরও একটি বড় জয় পায়।

সেলেকাওদর নতুন কোচ মেনজেসের ব্রাজিল কখনোই ভালোভাবে চলতে পারেনি। সেলেকাওরা বন্ধুত্বপূর্ণ মোডে একটি দলের মতো দেখাচ্ছিল যখন মরক্কো প্রতিদ্বন্দ্বিতা করার জন্য প্রস্তুত দেখাচ্ছিল, যার ফলে পুরো ম্যাচ জুড়ে বেশ কয়েকটি হাতাহাতি হয়েছে। এমনকি দ্বিতীয়ার্ধে কাসেমিরোর একটি গোলে, ঘরের মাটিতে ব্রাজিলকে নামানোর কারণে মরক্কো ছিল দুটির সেরা দল।

গোল গ্র্যান্ড স্টেড ডি ট্যানগার স্টেডিয়ামে এদিন মরক্কোর বিশ্বকাপ সফলতার চূড়ান্ত উদযাপন দেখা যায়। কারণ তারা ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলকে পরাজিত করে দেখিয়ে দেন যর কাতার বিশ্বকাপে মরক্কোর সেমিফাইনালে খেলা কোন অঘটন ছিলো না বরং এটাই তাদের সামর্থ্য।

আপনার মন্তব্য