ভোজ্যতেলসহ নিত্যপণ্যের শুল্ক ছাড়ের প্রজ্ঞাপন সোমবার

তেল-চিনিসহ আমদানি নির্ভর বিভিন্ন নিত্যপণ্যের ওপর থেকে শুল্ক ছাড় দিয়ে সোমবার (১৪ মার্চ) জারি করা হবে প্রজ্ঞাপন। রোববার (১৩ মার্চ) সচিবালয়ে দ্রব্যমূল্য পরিস্থিতি ও বাজার পর্যালোচনায় আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে এই সিদ্ধান্ত হয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে বৈঠকে কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, আমরা সাপ্লাই সোর্স, স্টক সোর্স এবং যে কোনো উপায়ে দাম যেন অস্বাভাবিক বৃদ্ধি না হয়, সেটার দিকে নজর রাখবো। আমরা সেই সিদ্ধান্ত নিয়েছি। ভ্যাট-ট্যাক্সের বিষয়ে তিনি বলেন, পাশাপাশি ভ্যাট-ট্যাক্স কমানো যায় কি না সেটা নিয়েও খুব শিগগির সিদ্ধান্ত নিতে যাচ্ছি। প্রয়োজনীয় ক্ষেত্রে ভ্যাট-ট্যাক্স কমানো বা তুলে দেওয়া, ডিউটি কিংবা ট্যাক্স যেটাই হোক। নিত্যপ্রয়োজনীয় জিনিসের ওপর, অর্থাৎ ভোজ্যতেল, চিনির ওপর কতখানি কমানো যায় আমরা একটা ঘোষণা দেবো।

পরে বাণিজ্যমন্ত্রী বলেন, কীভাবে মানুষকে সাশ্রয়ীমূল্যে পণ্য দেওয়া যায়, যার জন্য সরকার যেটা করতে পারে…ভ্যাট-ট্যাক্সের ব্যাপারে, একটা পজিটিভ সিদ্ধান্ত হয়েছে। আশা করছি, কালকের মধ্যে একটা পদক্ষেপ নিতে পারবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Created with Visual Composer