তরফপুর ইউনিয়নের সকল মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে ‘কুইজ প্রতিযোগিতা-২০২২’ এর ১ম ধাপ অনুষ্ঠিত হয়েছে। গত রোববার ২০ নভেম্বর-২০২২ তরফপুর ইউনিয়ন বিজ্ঞান ক্লাব ও পাঠাগারের প্রতিষ্ঠা উপলক্ষ্যে তরফপুর ইউনিয়নের সকল মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে ‘কুইজ প্রতিযোগিতা-২০২২’ এর প্রথম ধাপের শ্রেণিভিত্তিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে সকল স্কুলের প্রধান শিক্ষক, শিক্ষাকমন্ডলী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিজ্ঞান ক্লাবের সদস্যদের উপস্থিতিতে বিজয়ীদের পুরস্কার প্রদান করেন। পুরস্কার হিসাবে দেওয়া হয় ক্রেস্ট, জ্যামিতি বক্স, ন্যাশনাল/ওয়ার্ল্ড ম্যাপ ও সাধারণ জ্ঞানের বই। এছাড়াও প্রতিযোগী ও শিক্ষকমণ্ডলী সবাইকে বিজ্ঞান ক্লাবের নাম সংযুক্ত কলম প্রদান করা হয়।

প্রতিযোগিতার প্রথম ধাপে উত্তীর্ণ ১৩৫ জন শিক্ষার্থী নিয়ে ইউনিয়নভিত্তিক চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতা চলাকালীন বিভন্ন স্কুলের পরীক্ষা পরিদর্শন করেন তরফপুর ইউনিয়নের সম্মানিত চেয়ারম্যান জনাব আজিজ রেজা, সিনিয়র প্রিন্সিপাল অফিসার (BHBFC) মোঃ কামাল হোসেন, ব্রাক বিশ্ববিদ্যালয়ের আইটি অফিসার জহিরুল ইসলাম সামি এবং বিজ্ঞান ক্লাবের প্রধান উদ্যোক্তা অগ্রণী ব্যাংক কর্মকর্তা মাহবুবুর রহমান। এছাড়াও ক্লাবের সদস্যবৃন্দ প্রতিটি স্কুলের প্রতিযোগিতা বাস্তবায়নে দায়িত্ব পালন করেন।

তরফপুর ইউনিয়নের বিভিন্ন পেশাজীবীদের সম্মিলিত সংগঠন ‘আমরা তরফপুরবাসী’র উদ্যোগে অত্র ইউনিয়নের শিক্ষা উন্নয়নে “জ্ঞানের আলোয় আলোকিত হোক গ্রামীণ জনপদ” শ্লোগানকে সামনে রেখে প্রতিষ্ঠিত হয়েছে ‘তরফপুর ইউনিয়ন বিজ্ঞান ক্লাব ও পাঠাগার’। ‘তরফপুর ইউনিয়ন বিজ্ঞান ক্লাব ও পাঠাগার’ ইউনিয়নব্যাপী শিক্ষার্থীদের বিজ্ঞান, গণিত চর্চা এবং সুপ্ত মেধা বিকাশে কাজ করবে। এটি সম্পূর্ণ ধুমপানমুক্ত, অরাজনৈতিক, অলাভজনক ও সৃজনশীল সংগঠন। ক্লাবটির অন্যতম উদ্যোক্তা ও পৃষ্ঠপোষক হলেন অস্ট্রেলিয়ার Enlighten Finance Pty Ltd & Rubel Investment Pty Ltd. এর ব্যবস্থাপনা পরিচালক বিশিষ্ট ব্যবসায়ী জনাব আব্দুল্লাহ রুবেল।

আপনার মন্তব্য