সিরাজগঞ্জে জাল দলিল বানিয়ে সরকারি জলাশয়  বেদখলের অভিযোগ স্থানীয়দের

সিরাজগঞ্জে জাল দলিল বানিয়ে সরকারি জলাশয় বেদখলের অভিযোগ উঠেছে  অসাধু চক্রের বিরুদ্ধে। বুধবার (২২ মার্চ) জেলার কামারখন্দ উপজেলার ভদ্রঘাট ইউনিয়নের পলাশডাঙ্গা গ্রামে সরেজমিনে দেখাযায়, প্রায় ২০ বিঘা জলাশয় এলাকার মানুষ ভোগ করছে। কিন্তু মধ্যে ভদ্রঘাট উত্তরপাড়া গ্রামের আব্দুল ওয়াহাব এর পুত্র মো: মামুন ও মো: মাছুদ গং ধামকোল জাঙ্গালিয়াগাঁতী মৌজার দাগ নং ১০৫৯ ও মধ্যে ভদ্রঘাট মৌজার দাগ নং ৬৩৩ মোট ৬৪১ ডেসিমাল প্রায় ২০ বিঘা সরকারি জলাশয় ফসলি জমির জাল দলিল বানিয়ে বেদখল করার চেষ্টা করছে।

স্থানীয় বাসিন্দা, মো: শামসুজ্জামান মন্ডল,আব্দুস ছালাম খাঁন, আব্দুল কুদ্দুস সেখ,শাহআলম, জহুরুল ইসলামসহ আরও অনেকে জানান, প্রায় ২০ বিঘা জলাশয় সরকারি খাস সম্পত্তি। আমাদের বাপ-দাদার আমল থেকে সরাসরি খাস সম্পত্তি প্রায় ৪০০ পরিবার জমি ভোগ করে আসছে। কিন্তুু এলাকার কিছু অসাধু চক্র সরকারি জলাশয়, ফসলি জমি বানিয়ে মাটি বিক্রি করার উদ্দেশ্য জাল দলিল বানিয়ে এই জমি জোরপূর্বক বেদখলের চেষ্টা চালাচ্ছে এমনি স্যালো মেশিন দিয়ে সেচের কাজ শুরু করছে। এলাকার মানুষ এ বিষয়ে বাধা দেওয়ায় মারপিট করেছে ও অনেকে হাসপাতালে ভর্তি আছে৷

কামারখন্দ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমা খাতুন বলেন, এবিষয়ে আমাকে কেউ লিখিত অভিযোগ দেয় নাই। যদি জাল দলিল করে সরকারি জলাশয় বেদখলের চেষ্টা করে তাহলে তদন্তপুর্বক এদের বিরুদ্ধে ব্যবস্থা নিবো।

আপনার মন্তব্য