১৭মে ঢাবিতে ক্যারিয়ার ফেস্টিভ্যাল ও গবেষণা মেলা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সে অনুষদ ক্যারিয়ার ফেস্টিভ্যাল এবং গবেষণা মেলা – ২০২২ আয়োজন করতে যাচ্ছে। ১৭ মে, মঙ্গলবার দিনব্যাপী ক্যারিয়ার ফেস্টিভ্যাল এবং গবেষণা মেলার আয়োজন করবে তারা। অনুষদের সকল বিভাগের শিক্ষার্থীরা, যেমন, ভূগোল ও পরিবেশ বিভাগ, ভূতত্ত্ব বিভাগ, ডিজাস্টার সায়েন্স এবং ক্লাইমেট রেজিলিয়েন্স বিভাগ, সমুদ্রবিদ্যা বিভাগ এবং আবহাওয়া বিভাগ, এই ইভেন্টে অংশগ্রহণ করার কথা রয়েছে।

এই ক্যারিয়ার ফেস্টিভ্যাল এবং গবেষণা মেলা জাতীয় ও আন্তর্জাতিক চাহিদা বিবেচনা করে আধুনিক শিক্ষাদান, অত্যাধুনিক গবেষণা এবং উপযুক্ত কর্মসংস্থানের সুযোগের উপর আলোকপাত করবে বলে জানিয়েছেন আয়োজকরা।এক বার্তায় আয়োজককরা জানান- ‘আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে এই ইভেন্ট একাডেমিক প্রতিষ্ঠান এবং শিল্প/গবেষণা/বাণিজ্যিক/পেশাদার প্রতিষ্ঠানের মধ্যে সহযোগিতাকে আরও বাড়িয়ে তুলবে। আমাদের সম্মিলিত প্রচেষ্টা আমাদেরকে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (SDGs), ভিশন ২০৪১ এবং ডেল্টা প্ল্যান ২১০০ বাস্তবায়নের জন্য বিজ্ঞান ও প্রযুক্তিতে সমৃদ্ধ বিশ্বমানের স্নাতক তৈরি করতে সক্ষম করবে। আমরা আশাবাদী যে এই স্নাতকরা গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব ও দুর্যোগ ঝুঁকি প্রশমন, পরিবেশ ও বাস্তুতন্ত্র সংরক্ষণ, নীল অর্থনীতির দিগন্ত উন্মোচন এবং নতুন প্রাকৃতিক সম্পদ অনুসন্ধান ও আহরণের মাধ্যমে একটি উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ।

Facebook Comments