জাতীয় টেলিভিশন বিতর্কে চ্যাম্পিয়ন ঢাবির সুফিয়া কামাল হল

0
32

বাংলাদেশের জাতীয় টেলিভিশন বিতর্কের ইতিহাসে প্রথম নারী বিতর্ক দল হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় কবি সুফিয়া কামাল হল ‘জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতা ২০২২’ এ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। বুধবার (২৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

এর আগে মঙ্গলবার (২৭ মার্চ) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তার বাসভবনস্থ কার্যালয়ে সাক্ষাৎ করেন বিতর্ক দলের সদস্যরা। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. তৌহিদা রশীদ এবং বিতর্ক ক্লাবের মডারেটর শেখ জিনাত শারমিন।

এবারই প্রথম কোনও নারী বিতর্ক দল টেলিভিশন বিতর্কে শিরোপা অর্জন করেছে। বিতর্ক দলের সদস্যরা হলেন– ঈশিতা সুর আপন, তিথি এলমাতুন সুচিতা মিম এবং মাহফুজা মাহবুব। ফাইনাল রাউন্ডে নির্ধারিত প্রস্তাব ছিল– ‘শিশুর প্রতিভা বিকাশে রাষ্ট্রের চেয়ে পরিবারের ভূমিকাই অধিক’। এতে শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হন রুয়েটের বিতার্কিক জান্নাতুল মাওয়া অনন্যা।

মঙ্গলবার বিকেলে বিটিভির ঢাকা কেন্দ্রের শহীদ মনিরুল আলম মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতার্কিকদের মধ্যে পুরস্কার তুলে দেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ আয়োজনে বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ও সভাপতি ছিলেন বিটিভির মহাপরিচালক ড. সৈয়দা তাসমিনা আহমেদ। আরও পড়ুন সবাইকে ছাড়িয়ে অনন্য উচ্চতায় সাকিব আল হাসান

এদিকে চ্যাম্পিয়ন দলের সদস্যরা মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তার বাসভবনস্থ কার্যালয়ে সাক্ষাৎ করেছেন। এসময় অন্যান্যের মধ্যে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. তৌহিদা রশীদ এবং বিতর্ক ক্লাবের মডারেটর শেখ জিনাত শারমিন উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য