অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস পার্লামেন্টে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে মোশন পাস করা হয়। মোশনে শেখ হাসিনার জন্মদিনকে কেন্দ্র করে তার সরকারের বিভিন্ন কাজের ইতিবাচক দিক তুলে ধরা হয়।

মুসলিম এমপি শওকত মোসলমান, এমএলসি এই মোশনের নেতৃত্ব দেন। জানা গেছে, স্থানীয় সময় বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকাল ১০টায় নিউ সাউথ ওয়েলসের পার্লামেন্টের আপার হাউজে মোশনটি আনা হয়। রাজ্যটির লেজিসলেটিব কাউন্সিল দ্বারা মোশনটি অনুমোদিত হওয়ায় স্থানীয় প্রবাসীরা প্রশংসা করেন।

মোশনে শেখ হাসিনা সরকারের সফলতার কথা উল্লেখ করা হয়। যার মধ্যে— পদ্মা নদীর পানি চুক্তি, পাহাড়ে শান্তি চুক্তি ও পদ্মা সেতুর মাইলফলকের কথা উল্লেখ করা হয়। এমপি শওকত মোসলমান মোশনটিতে অস্ট্রেলিয়ার প্রবাসী নেতাসহ বেশকিছু বাংলাদেশির নাম যুক্ত করেন। এর মধ্যে ঠাঁই পায় গামা আব্দুল কাদির, কাউন্সিলর মাসুদ চৌধুরী, নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল উদ্দিন, শরীয়তপুরের সাবেক মেয়র রফিকুল ইসলাম কোতোয়াল, মিরসরাই মেয়র মো. গিয়াস উদ্দিন, অস্ট্রেলিয়া যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ নোমান, অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাবের সভাপতি মো. রহমতুল্লাহ ও ঘাতক দালাল নির্মূল কমিটির সাবেক সাধারণ সম্পাদক টিটু সোহেল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ৭৬তম জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে শওকত মোসলমান বলেন, নারী নেতৃত্বে বিশ্বে শেখ হাসিনা সমাদৃত, তার জন্মদিনটি মিস করতে চাইনি।

সিডনির স্থানীয় যুবলীগ নেতা নোমান শামীম জানান, শওকত মোসলমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য অস্ট্রেলিয়ার একটি গুরুত্বপূর্ণ রাজ্যের সংসদে মোশন পাস করে আমাদের মুখ উজ্জ্বল করেছেন। তাছাড়া তিনি প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপনের কর্মসূচিতে অংশ নিয়েছেলেন।

শওকত মোসলমান অস্ট্রেলিয়ার বর্তমান ক্ষমতাসীন লেবার পার্টি ও লেজিসলেটিব রিভিও কমিটির সদস্য। সেই সঙ্গে তিনি নিউ সাউথ ওয়েলস রাজ্যের সংসদের নির্বাচিত এমপি।

আপনার মন্তব্য